,

চুনারুঘাটে মামুন চৌধুরী ফাউন্ডেশনের চক্ষু শিবির

মনসুর আহমেদ : মামুন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে চুনারুঘাট উপজেলার ময়নাবাদ গ্রামে মফিজ উদ্দীন চৌধুরী দাখিল মাদ্রাসায় বিশেষ চক্ষু শিবিরের আয়োজন করা হয়। গতকাল শনিবার (৩১ ডিসেম্বর) দিনব্যাপী সিলেটের ভার্ড চক্ষু হাসপাতালের ম্যানেজার মোঃ শফিকুল ইসলামের তত্ত্বাবধানে উপজেলার পাঁচ শতাধিক চক্ষু রোগীকে চিকিৎসা দেন ডা. ইমরান ও ডা. নাহিদ হাসান। মামুন চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ঔষধ ও চশমা প্রদান করা।
বৃটেনের রানী এলিজাবেথের ‘কুইন এওয়ার্ড’ পুরস্কার বিজয়ী ব্যবসায়ী, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট শিল্পপতি মামুন চৌধুরী বলেন, “চক্ষু শিবির আমাদের আরও আগেই করা উচিত ছিলো। দেরিতে হলেও এই উদ্যোগ নিতে পেরে খুবই ভালো লাগছে। চোখে ছানি পড়া অসচ্ছল ১০০ রোগীকে অপারেশনের জন্য বাছাই করে সিলেটে আমাদের অর্থায়নে বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থা করে দিব। আমি বর্তমানে প্রবাসী হলেও দেশের প্রতি মমত্ববোধ থেকে আমার গ্রাম ও উপজেলার শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছি। নিজ গ্রামে প্রতিষ্ঠা করছি তথ্য প্রযুক্তি নির্ভর মফিজ উদ্দীন চৌধুরী দাখিল মাদ্রাসা। অচিরেই নারী শিক্ষার অগ্রগতির জন্য জাহানারা চৌধুরী উইমেন্স কলেজ চালুর উদ্যােগ গ্রহণ করেছি।”
চক্ষু শিবিরের কার্যক্রম পরিচালনা করেন মফিজ উদ্দীন চৌধুরী দাখিল মাদ্রাসার দাতা সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রশীদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান সনজু চৌধুরী, আইনজীবী মোস্তাক বাহার, কবি কামাল আহমেদ, মাসুক ভূঁইয়া, সুমন মোল্লা, শিক্ষক এহতেরামুল হক সোহাগ, জিয়াউল হক, রাজু চৌধুরী, হোসাইন আহমেদ, রুহুল আমিন প্রমুখ।


     এই বিভাগের আরো খবর